ইউরোপের বাজারে বাংলাদেশের গার্মেন্ট শিল্পের আরও প্রসার ঘটাতে দ্বিতীয়বারের মতো যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লন্ডন এক্সপো ২০১৯’। আগামী ২৯ ও ৩০ মে সেন্ট্রাল লন্ডনের অভিজাত কংগ্রেস সেন্টারে ‘ই-ফ্যাশন ইউকে বিডি’ এর আয়োজনে দুই দিনব্যাপী এ এক্সপো অনুষ্ঠিত হবে।গত ৭ ফেব্রুয়ারি লন্ডনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা, এতে লিখিত বক্তব্য দেন ‘ই-ফ্যাশন ইউকে বিডি’ এর ইভেন্ট ম্যানেজার থেরেসা। তিনি জানান, বাংলাদেশের গার্মেন্টস সেক্টরকে বিশ্ব বাজারে তুলে ধরতে এবং আর্ন্তজাতিক রিটেইলারদের আকৃষ্ট করতে এ আয়োজন।
এতে বাংলাদেশসহ এশিয়া ও ইউরোপের বিভিন্ন টেক্সটাইল ও গার্মেন্টস প্রতিষ্ঠান অংশ নেবে। সংবাদ সম্মেলনে লন্ডন এক্সপোর প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা মুহাম্মদ লুতফুর রহমান বলেন,‘এবার এক্সপোতে প্রায় ৬০-৭০টি গার্মেন্টস প্রতিষ্ঠান অংশ নেবে। তৈরি পোশাক খাতের আন্তর্জাতিক এ প্রদর্শনীতে মূলত টেক্সটাইল ও গার্মেন্টস পণ্য থাকবে। প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। জনসাধারণের জন্য সম্পূর্ণ ফ্রি প্রবেশের ব্যবস্থা রাখা হয়েছে।
গার্মেন্টস শিল্প, ডিজাইন এবং সমসাময়িক বিভিন্ন বিষয়ে ২টি কি-নোট উপস্থাপন করবে বিশেষজ্ঞ প্যানেল। থাকবে একটি আধুনিক ফ্যাশন শো। সংবাদ সম্মেলনে লন্ডন এক্সপো-২০১৯ টিমের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন হাজেরা আলী সুলতান মাহমুদ ও মাসুম ইসলাম।

Share