নিজস্ব প্রতিবেদক

মেয়েদের স্কুল-কলেজে না দিতে, আর দিলেও সর্বোচ্চ ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়ানোর জন্য ওয়াদা নিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি।
গতকাল শুক্রবার বিকেলে হাটহাজারী আল জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণে ১১৮তম বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আহমদ শফি বলেন, ‘আপনাদের মেয়েদেরকে স্কুল-কলেজে দেবেন না। বেশি হলে ক্লাস ফোর-ফাইভ পর্যন্ত পড়াতে পারবেন। আর বেশি যদি পড়ান পত্র-পত্রিকায় দেখতেছেন আপনারা। ওই মেয়ে ক্লাস এইট, নাইট, টেন, এমএ ও বিএ পর্যন্ত পড়ালে কিছুদিন পর আপনার মেয়ে থাকবে না। তাই আপনারা আমার সঙ্গে ওয়াদা করেন। বেশি পড়ালে আপনার মেয়েকে টানাটানি করে অন্য পুরুষ নিয়ে যাবে। আমার এ ওয়াজটা মনে রাখবেন।’
এসময় তিনি পুরুষদের সুন্নত মোতাবেক দাড়ি রাখা, নামাজ পড়া ও মেয়েদের পর্দা করানোর বিষয়ে উপস্থিত সবার কাছ থেকে হাত উঠিয়ে প্রতিশ্রুতি নেন। তিনি বলেন, মহানবী (স.) এর আদর্শের মধ্যেই রয়েছে প্রকৃত শান্তি। যারা তার আদর্শ অনুসরণ করবেন তারা দুনিয়া ও আখিরাতে শান্তিতে থাকবে। পরকালে তারাই হবে সফলকাম ব্যক্তি। পরে দোয়া পরিচালনার মাধ্যমে তিনি তার বক্তব্য শেষ করেন।
মাহফিলে আল্লামা শেখ আহমদ, জুনায়েদ বাবুনগরী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক আল মাদানী, খালেদ সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share
  • 85
    Shares