আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি আহমাদ আহমাদ নাইনা গতকাল নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদের মুসল্লিদের ক্বিরাত শুনিয়ে মুগ্ধ করলেন। পিন পতন নিরবতায় এই প্রথমবারের মত খ্যাতিমান এ ক্বারি সোসাইটি জামে মসজিদে এভাবে পবিত্র কুরআন থেকে মনমুগ্ধকর তিলওয়াত করলেন। গতকাল নানুপুর দরবার শরীফে শাহসুফি হযরত মওলানা সৈয়দ আবদুছ্ছালাম ঈসাপুরী (ক.) ওরশ শরীফের মাহফিলে যোগদানের জন্য বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান এর আমন্ত্রনে মিশর থেকে নাইনা ও শ্রীলংকা থেকে আন্তর্জাতিক ইসলামিক স্কলার হাফেজ মাওলানা ইকবাল আল কাদেরী এবং ঢাকা থেকে বক্শীবাজারের পীর সাহেব কেবলা সৈয়দ আনোয়ার মোবারকী চট্টগ্রাম পৌঁছান।
উল্লেখ্য নায়না মিশরের রাজ পরিবারের মসজিদে সপ্তাহে দু’বার তেলওয়াত শুনিয়ে থাকেন। আজ শনিবার অতিথিবৃন্দ চট্টগ্রাম ত্যাগ করবেন। ইতিপূর্বে বিশ্বের সেরা ক্বারি ছিলেন ক্বারি আবদুল বাসেত।
এ উপলক্ষে গতকাল জুমার নামাজের পূর্বে ক্বারি আহমাদ আহমাদ নাইনা এর মনমুগ্ধকর এই তিলওয়াত এর সময় নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদে হাজারো মুসল্লির সাথে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুফি মোহম্মদ মিজানুর রহমান, হাফেজ মওলানা ইকবাল আল-কাদেরী, পীর সৈয়দ আনোয়ার মোবারকী, মসজিদের খতিব মওলানা মঈনুদ্দিন আশরাফি, কমিটির ভাইস চেয়ারম্যান মোহম্মদ ইদ্রিস, সাধারন সম্পাদক মোহম্মদ শাহজাহান, মোহম্মদ আলী হোসেন, আলমগীর পারভেজ, মোহম্মদ আলী, মোহম্মদ সাজ্জাদ প্রমুখ। এ সময় সুফি মিজানুর রহমান বলেন, পবিত্র কুরআন তেলওয়াত শুনার বিরল এ সুযোগ মুসলমানদের সব সময় হয়না। আজ জগৎবিখ্যাত ক্বারি পবিত্র কুরআনের তেলওয়াত শুনালেন, আজ আমরা পরম সৌভাগ্যবান।
নামাজের সময় খুৎবা পেশ করেন মাওলানা ইকবাল আল কাদেরী। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দেশের সাফল্য কামনা করে মোনাজাত করা হয়।-বিজ্ঞপ্তি

Share