নিজস্ব প্রতিবেদক

‘আমার স্বপ্ন হচ্ছে ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভ এ নিয়ে আসা। এটা আমার কাছে চ্যালেঞ্জ, আশা করি এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমি সক্ষম হবো। কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে আমি এই মন্ত্রণালয় থেকে যাবো না। দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স থাকবে। এই মন্ত্রণালয়ে একটা বৈপ্লবিক পরিবর্তন আনবো ইনশাআল্লাহ।’ গতকাল মঙ্গলবার বিকেলে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের এসব কথা জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
তিনি আরো বলেন, ২০২১ সাল পর্যন্ত আমাদের যে সমস্ত এজেন্ডা রয়েছে সেগুলো আমরা বাস্তবায়ন করবো। আমি দেশের কাছে বিশেষ করে চট্টগ্রামবাসী ও আমার এলাকার মানুষের কাছে দোয়া চাই। প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা রেখেছেন, আমি যেন তা বিশ^স্ততার সাথে পালন করতে পারি। এই মন্ত্রণালয়ে জনগণের জন্য কাজ করার অনেক সুযোগ রয়েছে। ভূমি মন্ত্রণালয় হচ্ছে জনগণকে সেবা দেওয়ার মন্ত্রণালয়। আমার টিম এবং ভূমি মন্ত্রণালয় সংশ্লিষ্ট যারা আছেন সবাইকে সাথে নিয়ে ভূমি মন্ত্রণালয়কে আরো অনেকদূর এগিয়ে নিয়ে যাবো।
ভূমি মন্ত্রণালয়ের মত একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জানান তিনি। মঙ্গলবার বিকেলে রিজেন্ট এয়ারওয়ের একটি ফ্লাইটে বিমানবন্দরে পৌঁছান তিনি। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরেআলম মিনা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
এদিকে ভোগান্তি এড়াতে বিমানবন্দরে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা গ্রহণে অপারগতা জানিয়েছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ফলে গতকাল পূর্ব-নির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান হয়নি। এরপরও দলীয় নেতাকর্মী, সমর্থক এবং শুভানুধ্যায়ীরা বিমানবন্দরে ভিড় করেন। এসময় ভিড় সামলাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এ ব্যাপারে কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরী পূর্বকোণকে বলেন, বিমানবন্দরে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে সংবর্ধনা দিতে কয়েকদিন ধরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। তবে জনগণের ভোগান্তির কথা চিন্তা করে মন্ত্রী মহোদয় এতে অংশ নিতে অপারগতা প্রকাশ করায় নির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়।
অন্যদিকে গতকাল সন্ধ্যায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ নগরীর সার্সন রোড়স্থ তাঁর বাসভবনে আওয়ামী লীগ নেতাকর্মী, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

Share
  • 5
    Shares