আন্দোলনের অংশ হিসেবে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০ (হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) আসনে বিএনপি মনোনীত প্রার্থী, বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান বলেছেন, দীর্ঘ ১০ বছর ধরে আমরা ভোটাধিকার ও গণতন্ত্রহীন অবস্থায় একটি বৈরী পরিবেশে জীবন-যাপন করে যাচ্ছি। গণতান্ত্রিক আন্দোলনের আপোষহীন নেএী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করে রাখা হয়েছে। মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে সারা দেশে লক্ষ লক্ষ বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। হাজার হাজার নেতাকর্মীকে গুম ও খুন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে চট্টগ্রাম ১০ নির্বাচনী এলাকার লালখান বাজার ওয়ার্ডে গণসংযোগ শুরু করার প্রাক্কালে ওয়াসা মোড়ে সমবেত এলাকাবাসী ও বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে আবদুল্লাহ আল নোমান একথা বলেন। আবদুল্লাহ আল নোমান বলেন, এই দুঃশাসনের অবসান ঘটানোর জন্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করার জন্য বিএনপি এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে। জনগণ আমাদের সাথে আছে। সরকার এবং নির্বাচন কমিশনের কাছে আমাদের দাবি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা।

পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে আবদুল্লাহ আল নোমান বলেন, আপনারা আমাদের ভাই ও প্রজাতন্ত্রের কর্মকর্তা। সরকার আসবে, সরকার যাবে কিন্তু আপনারা দায়িত্বে থাকবেন। আপনাদের কাছ থেকে কোন অনৈতিক সহযোগিতা চাই না, শুধু আইনের প্রয়োগ সবার জন্য সমানভাবে করবেন এই নিশ্চয়তা চাই। তিনি আরো বলেন, বিএনপি নেতাকর্মীদের বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করার জন্য প্রতি রাতে পুলিশ বাসা-বাড়িতে হানা দিচ্ছে। পুলিশের প্রতি অনুরোধ আমার নেতাকর্মীদের নামে কোন মামলা বা ওয়ারেন্ট থাকলে আমাকে তালিকা প্রদান করুন, আমি তাদের নিয়ে আপনাদের কাছে থানায় হাজির হব। দয়া করে ভয়ভীতি সৃষ্টি করে নির্বাচনী পরিবেশ নষ্ট করবেন না। আমরা দৃঢ়ভাবে বলছি, আইন মেনে চলব, নির্বাচনী আচরণবিধি মেনে চলব এবং আপনাদেরকে সহযোগিতা করব। আপনারাও আমাদের সহযোগিতা করেন।
সংক্ষিপ্ত বক্তব্যশেষে আবদুল্লাহ আল নোমান বিপুল সংখ্যক নেতাকর্মী ও এলাকাবাসীকে সাথে নিয়ে ওয়াসামোড়, বাঘঘোনা, হাইলেভেল রোড ও লালখান বাজার এলাকাবাসীর কাছে ধানের শীষে ভোট প্রার্থনা করেন।
এ সময় বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. সিদ্দিক আহম্মেদ চৌধুরী, মহানগর বিএনপির সহ সভাপতি এডভোকেট আবদুস সাত্তার, শফিকুর রহমান স্বপন, আশরাফ চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী বেলাল, শাহ আলম, আহমেদুল আলম রাসেল, জাহাংগীর আলম দুলাল, সহ সংগঠনিক সম্পাদক আব্দুল হালিম স্বপন,মোশারফ হোসেন ডিপ্টি, জসিম উদ্দিন জিয়া, বেলায়েত হোসেন বুলু, বিএনপি নেতা ইউসুফ আলী, সাবেক কমিশনার আবুল কাশেম, নবী হোসেন, নূরুলইসলাম, নূর হোসেন উজ্জল, এডভোকেট মাইনুল হোসেন মানিক, নাসিম আহামেদ, মো. জনি প্রমুখ।
আজ বুধবার সকাল ১১ টায় দক্ষিণ কাট্টলি ওয়ার্ডের সাগরিকা মোড় ও পাহাড়তলী, বিকাল ৩ টায় শুলকবহর ওয়ার্ডের আব্দুল হামিদ সড়ক, ক্যাপ্টেন শামসুল ইসলামের বাড়ির সামনে থেকে গণসংযোগ শুরু হবে।-বিজ্ঞপ্তি

Share
  • 379
    Shares