চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদের প্রাক্তন ডিন, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও মুক্তিযোদ্ধা প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন বলেছেন, বর্তমান প্রজন্মের মেধাবী শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যত কর্ণধার। গতকাল ১৫ নভেম্বর নগরীর এক কমিউনিটি হলে শ্যামল’স টিচিং হোমের উদ্যোগে ‘১৮ সালের পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শিক্ষক শ্যামল বৈদ্য সবুজের সভাপতিত্বে এবং লিপি তালুকদার ও পৌষালী সেনের যৌথ সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক শিপুল কুমার দে, বিধান মিত্র, প্রকৌশলী সুভাষ গুহ, অধ্যাপক মনোজ দেব। অভিভাবকদের পক্ষ হতে বক্তব্য রাখেন অধ্যাপক সেলিম নেওয়াজ চৌধুরী, এডভোকেট অর্পিতা দাশ, এডভোকেট রিপা বড়–য়া, সুজন কান্তি দাশ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দেবমাল্য দাশ, নাসেহা জাবিন নূর, অর্জিত কানুনগোয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন মৃণাল দাশ, শিক্ষক বাপ্পা দাশ, শান্তা মজুমদার, জয়ন্ত দাশ, মিল্টন আচার্য্য ও জিকু দে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করেন মুমতাহিনা মেহেবুবা, রোহিনী সরকার ও পুনম বড়–য়া।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক ও পুরস্কার বিতরণ করেন।-বিজ্ঞপ্তি

Share