নীড়পাতা » প্রথম পাতা » চকরিয়া বিএনপির ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

চকরিয়া বিএনপির ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, চকরিয়া-পেকুয়া

চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াসহ ৭ জনকে গ্রেপ্তারের পর ৩৬ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ধৃত ৭ জনসহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে, অজ্ঞাত দেখানো হয়েছে ১০ থেকে ১২ জনকে। গতকাল বুধবার মধ্যরাতে থানার এসআই মো.আলমগীর বাদি হয়ে গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টি ও নির্বাচনের তফসিল ঘোষণা-পরবর্তী নাশকতার পরিকল্পনা নেয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।
বাদি এসআই আলমগীর বলেন, বুধবার রাতে উপজেলা ডুলাহাজারা বাজারে গাড়ি চলাচলে বাধা, গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টির পর উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যার খোকন মিয়ার বাড়িতে নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই নাশকতার পরিকল্পনা নিয়ে প্রস্ততি বৈঠক চলছিল। ওই বৈঠকের খবর পেয়ে অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়। এসময় কৌশলে অন্যরা পালিয়ে যান। তিনি আরো বলেন, আটকদের গতকাল বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
অপরদিকে বিএনপি দাবি করেছে, খুটাখালী বিএনপির সম্মেলন নিয়ে উপজেলা বিএনপি সভাপতির বাসভবনে আলোচনা করা হচ্ছিল নেতাকর্মীদের নিয়ে। ওইসময় কোন কারণ জানতে না চেয়েই ৭ জনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। কোন ঘটনা না ঘটলেও সাজানো মামলায় তাদেরসহ ওই বৈঠকে অনুপস্থিত আরো ১৭ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মূলত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীশূন্য করতেই এ সাজানো মামলা বলে তাদের দাবি।

Share