নীড়পাতা » প্রথম পাতা » নির্বাচনী সরঞ্জাম জেলায় আজ যাবে উপজেলায়

নির্বাচনী সরঞ্জাম জেলায় আজ যাবে উপজেলায়

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্রসহ চার ধরনের নির্বাচনী মালপত্র গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ে পৌঁছেছে। আজকের (শুক্রবার) মধ্যে এসব মালামাল উপজেলা পর্যায়ে পৌঁছানো হবে।
চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান পূর্বকোণকে বলেন, ‘আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় মনোনয়নপত্র, রেজিস্টার (রশিদ বই), আচরণবিধি ও মনোনয়নপত্র পূরণের নিয়মাবলী চট্টগ্রামে পৌঁছেছে। শুক্রবার (আজ) এসব মালামাল উপজেলা পর্যায়ে পাঠিয়ে দেয়া হবে।’
ইসি সূত্র জানায়, মনোনয়নপত্র, জামানত বই, রসিদ বই ও আচরণ বিধিমালা কড়া পাহারায় ঢাকার তেজগাঁও বিজি প্রিন্টিং প্রেস থেকে জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আনা হয়েছে।
নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। ছুটির দিনেও অফিস খোলা থাকবে এবং মনোনয়নপত্র বিক্রি করা হবে। নির্বাচন উপলক্ষে ভোটার তালিকা, ভোটকেন্দ্র, ভোটগ্রহণ কর্মকর্তা থেকে শুরু করে নির্বাচনী প্রস্তুতি আগ থেকে সেরে নিয়েছিল নির্বাচন কমিশন। আজ থেকে শুরু হবে মনোনয়নপত্র বিক্রি।
নির্বাচনী আচরণ বিধিমালা অনুসারে তফসিল ঘোষণার পর থেকে সভা-সমাবেশসহ নির্বাচন-সংক্রান্ত বিষয়াদি নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে চলে যাবে। গতকাল রাত থেকে নির্বাচনী আচরণবিধি কার্যকর হয়েছে। আচরণবিধি মতে, আজ থেকে সভা-সমাবেশসহ নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ হয়ে গেল।
এদিকে, জেলা প্রশাসক উপজেলা পর্যায়ে মাঠ কর্মকর্তাদের শূন্যপদ পূরণ, ভোটকেন্দ্র পরিদর্শন করে পুরোপুরিভাবে প্রস্তুত ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্বাচনের জন্য আগ থেকে প্রস্তুত করে রেখেছেন। সারাদেশের মতো চট্টগ্রামের নির্বাচনের প্রস্তুতিমূলক সকল কার্যক্রম ইতিমধ্যেই শেষ করা হয়েছে। ­

Share