নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একে আহমদ হোছাইন (৭৯) আর নেই। গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় কক্সবাজারে বেসরকারি আল ফুয়াদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্না লিল্লাহি … রাজেউন)। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, ৭ পুত্র ও ৬ কন্যা সন্তান রেখে যান।
মরহুম আহমদ হোছাইনের প্রথম নামাজে জানাজা বৃহস্পতিবার আছরের নামাজের পর হাসেমিয়া কামিল মাদ্রাসা মাঠে সম্পন্ন হয়েছে। জানাজায় ইমামতি করেন হাসেমিয়া মাদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা আবু ইউসুফ।

জানাজার পূর্বে মরহুমকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।
জানাজার আগে মরহুমের স্মৃতিচারণ করে বক্তৃতা করেন কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহামদ চৌধুরী, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, মুক্তিযোদ্ধা কামাল হোসেন, সালাহ উদ্দিন আহামদ সিআইপি, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান ও মরহুমের পুত্র এডভোকেট সাঈদ হোসেন।
জানাজাশেষে মরহুম এড. আহমদ হোছাইনের প্রিয় সংগঠন শহরের লালদিঘির পাড় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে মৃতদেহ নেয়া হয়। সেখান থেকে মরহুমের সুদীর্ঘ ৪০ বছরের কর্মস্থল কক্সবাজার জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে মৃতদেহ নিয়ে যাওয়া হয়। উভয় স্থান ও জানাযার মাঠে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। রাত ৯টায় দ্বিতীয় জানাজাশেষে বৃহস্পতিবার গ্রাম উখিয়ার পশ্চিম হলদিয়াপালং সাবেক রুমখাঁ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত করা হয়। মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত বিশাল জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের মেয়ের জামাতা রাজাপালং এমদাদুলউলুম ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মৌলানা আবুল ফজল। জানাজার পূর্বে মরহুমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সরকারের মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, সাংসদ আবদুর রহমান বদি ও সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী।

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখা পালং গ্রামের বাসিন্দা মরহুম হাজী আবদুল আলী সিকদারের পুত্র এডভোকেট একে আহমদ হোছাইন ১৯৭৪ সালের ৬ জুলাই কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। ২০১৫-১৬ সালে তিনি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। মরহুম আহমদ হোছাইন ২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।

Share