নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে প্রকৌশল অনুষদের সেমিনার হলে গতকাল বৃহস্পতিবার আইকিউএসি প্রিমিয়ার ইউনিভার্সিটির উদ্যোগে ‘ডেভেলপিং লার্নিং আউটকাম বেইস্ড কারিকুলাম’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।
বোর্ড অব এক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনিক্যাল এডুকেশনের সহযোগিতায় কর্মশালায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রকৌশল অনুষদের ডিন ও আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. তৌফিক সাঈদ। এতে রিসোর্সপার্সন ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রফেসর এবং বোর্ড অব এক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনিক্যাল এডুকেশনের সদস্য ড. হাসান সারওয়ার। তিনি বিভাগের ভিশন ও মিশন, প্রোগ্রাম অবজেক্টিভ ও প্রোগ্রাম আউটকামসহ প্রতিটি বিষয়ের কোর্স আউটকাম নির্ণয় পদ্ধতি, কোর্স এসেসমেন্ট পদ্ধতি প্রভৃতি বিষয়ে আলোচনা করেন। কর্মশালা শেষে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. তৌফিক সাঈদ বলেন, অতি শীঘ্রই ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট অব বাংলাদেশে সদস্য পদ অর্জনের জন্য আবেদন করবে। তিনি কর্মশালা প্রসঙ্গে বলেন, আউটকাম বেইস্ড কারিকুলাম বিশ্বের মানসম্পন্ন সকল বিশ্ববিদ্যালয়ে ব্যবহৃত হচ্ছে।
প্রিমিয়ার ইউনিভার্সিটি গত একবছর ধরে আইকিউএসির সহায়তায় সকল বিভাগে কারিকুলাম তৈরির কাজ করছে। আশা করছি, আজকের কর্মশালা থেকে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহের কারিকুলাম তৈরির কাজ অনেকদূর এগিয়ে যাবে। এসময় উপস্থিত ছিলেন আইকিউএসি প্রিমিয়ার ইউনিভার্সিটির এডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম, গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, আর্কিটেকচার বিভাগের চেয়ারম্যান সোহেল এম শাকুর, সহযোগী অধ্যাপক আশিকুর রহমান, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, সিএসই বিভাগের এসএ কমিটির সদস্য কিংশুক ধর ও ফারহানা শিরিন চৌধুরী, তড়িৎ প্রকৌশল বিভাগের এসএ কমিটির সদস্য সাইফুদ্দিন মুন্না প্রমুখ।-বিজ্ঞপ্তি

Share