গত মঙ্গলবার সন্ধ্যা ৭টায় হাটহাজারী উপজেলার নন্দীরহাট নেহেরপুরে আয়োজিত হয় দীপাবলি বা আলোক উৎসব পালন করা হয়। দুর্গাপূজার বিজয়ার পরবর্তী অমাবশ্যার রাতে আয়োজন করা হয় এই দিপাবলীর। সন্ধ্যায় জ্বালানো হয় সহস্র প্রদীপ যার আলোয় দূর হয় সকল অশুভ শক্তি, ঘটে শুভ শক্তির আবির্ভাব।
উক্ত দীপাবলি বা আলোক উৎসবে প্রধান অতিথি ছিলেন, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু। তিনি বলেন, সনাতন ধর্মালম্বীদের মতে, দুষ্টের দমন আর শিষ্টের লালনের মাধ্যমে ভক্তের জীবনে কল্যাণের অঙ্গীকার নিয়ে, পৃথিবীতে আগমণ ঘটে দেবী কালীর। এ উপলক্ষে সনাতন ধর্মের অনুসারীরা সন্ধ্যা থেকেই জড়ো হয়ে এই দীপাবলি বা আলোক উৎসবে মেতে উঠেন। শ্যামা বা কালীকে বলা হয় শান্তি, সংহতি ও সম্প্রীতির প্রতীক। এ পূজার মধ্য দিয়ে দূর হবে সমাজে অন্ধকার এমনটাই মনে করেন, সনাতন ধর্মের অনুসারীরা।
এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেতনা ৭১ এর সহ-সভাপতি সরওয়ার কামাল লিটন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো. মিজানুর রহমান, পৌরসভার চেতনা ৭১ এর সভাপতি মো. জাবেদ, সহ-সভাপতি মাসুদ করিম, উপজেলা চেতনা ৭১ এর সাধারণ সম্পাদক অরুণ চৌধুরী, মোজাম্মেল,ফাহিম, আছাদ, জাকির প্রমুখ।-বিজ্ঞপ্তি

Share