নীড়পাতা » প্রথম পাতা » খালেদার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

খালেদার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

পূর্বকোণ ডেস্ক

কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। তিনি বলেন, ‘কারাকর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) পাঁচ সদস্যের এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
কারা অধিদফতর সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠনের জন্য তারা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ জানায়। বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের মেডিকেল বোর্ড গঠনের কথা জানিয়েছে।
এই বিষয়ে জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর মেডিকেল বোর্ড কারাবন্দী খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে কারাগারে যেতে পারে।
হাসপাতাল সূত্র জানায়, ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ফিজিকেল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাসহ বিভিন্ন মামলায় খালেদা জিয়ার আইনজীবী হিসেবে কাজ করছেন এডভোকেট সানাউল্লাহ মিয়া। মেডিকেল বোর্ড গঠনের বিষয়ে তিনি বলেন, ‘একটি মেডিকেল বোর্ড গঠনের কথা আমরাও শুনেছি। তবে কাকে কাকে নিয়ে বোর্ড গঠন করা হয়েছে, তা এখনও জানতে পারিনি।

Share