ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমার্নো গতকাল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলমের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশ, সাবেক পরিচালক মোহাম্মদ মহসিন এবং দূতাবাসের ইকনোমিক কাউন্সিলর ইংগ্রিদ রোজালিনা বক্তব্য রাখেন।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুুবুল আলম দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক, ধর্মীয় ও সাংস্কৃতিক মেলবন্ধনের কথা উল্লেখ করে উভয় দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক সম্পর্ক আরো জোরদারকরণের উপর গুরুত্বারোপ করেন। তিনি সরাসরি ফ্লাইট কানেক্টিভিটি স্থাপন এবং বাংলাদেশী পণ্য আমদানিতে শুল্কমুক্ত সুবিধা প্রদানের অনুরোধ জানান।
ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সোয়েমার্নো বলেন-অর্থনৈতিক ও সামগ্রিক বিবেচনায় বর্তমানে বাংলাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাষ্ট্র বিধায় দু’দেশের মাঝে যোগাযোগ বৃদ্ধি অত্যন্ত সময়োপযোগী যৌক্তিক ও কাঙ্খিত। তিনি আগামী ২৪-২৮ অক্টোবর’১৮ ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় দক্ষিণ এশিয়ার বৃহত্তম ৩৩তম ট্রেড এক্সপো- তে অংশগ্রহণের জন্য বাংলাদেশী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের আমন্ত্রণ জানান। চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ রাষ্ট্রদূতের মতবিনিময় দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে প্রত্যাশা করে বাংলাদেশে বিনিয়োগ ও শিল্প স্থাপনের আহবান জানান।-বিজ্ঞপ্তি

Share