নীড়পাতা » শেষের পাতা » ‘নবীপ্রেম নিয়ে পূর্ণ ঈমানদার হতে হবে’

শাহাদাতে কারবালা মাহফিল শুরু

‘নবীপ্রেম নিয়ে পূর্ণ ঈমানদার হতে হবে’

হাজারো দ্বীনদার সুন্নি জনতার অংশগ্রহণে জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদে ১০ দিনব্যাপী ৩৩তম আন্তর্জাতিক শাহাদাত-এ-কারবালা মাহফিল গতকাল থেকে শুরু হয়েছে। শাহাদাত-এ-কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের আয়োজনে ১ম দিনের মাহাফিলে সভাপতিত্ব করেন পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান ইসলামী চিন্তাবিদ পিএইচপি ফ্যামিলির চেয়্যারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, জমিয়তুল ফালাহ মসজিদ থেকে সূচিত মহররম মাসে শাহাদাতে কারবালা মাহফিল সারা দেশে আজ ছড়িয়ে পড়েছে।
এতে বিদেশি আলোচক (মিসর) শাজলীয়া কাদেরিয়ার শায়খ প্রফেসর ড. ইউসরি রুশদি জবর আলহাসানী আল আযহারি বলেছেন, আহলে বায়তে রাসুলের (দ.) প্রতি ভালোবাসাই ঈমান। নবী পরিবার তথা আহলে বায়তে রাসুলের (দ.) প্রতি প্রেম ও ভালোবাসা অন্তরে জাগ্রত করে পরিপূর্ণ ঈমানদার হতে হবে। বিশ্বের সকল দেশে ঈমানদার জনতা ও আহলে বায়তে রাসূল (দ) প্রেমী মানুষেরা মহররম মাস এলে নবীপ্রেমে উজ্জীবিত হয় উল্লেখ করে প্রফেসর ড. ইউসরি বলেন, শুধু স্মরণ ও ভালোবাসা নয়, আহলে বায়তে রাসূলের (দ) ত্যাগের আদর্শও অনুসরণ করতে হবে।
সভাপতির বক্তব্যে সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ৬১ হিজরিতে পূতপবিত্র নবী পরিবার তথা আহলে বায়তে রাসুলের (দ.) ওপর যে জঘন্য নৃশংসতা চলেছে তা ইতিহাসে কালো অধ্যায়

হিসেবে চিহ্নিত হয়ে আছে। মহররম মাসে ৩৩ বছর ধরে শাহাদাতে কারবালা মাহফিল আজ আন্তর্জাতিক রূপ লাভ করেছে। এর পুরো কৃতিত্ব জমিয়তুল ফালাহর সাবেক খতিব অধ্যক্ষ আল্লামা জালাল উদ্দীন আলকাদেরীর (রহ.)।
উদ্বোধক ছিলেন জমিয়তুল ফালাহর খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন। মাহফিলে বিদেশি আলোচক ছিলেন পীরে তরিকত আল্লামা তাওসিফ রেজা খান ব্রেলভি কাদেরি (ভারত) ও আল্লামা শাহসূফি এহছান ইকবাল কাদেরী (কলম্বো, শ্রীলংকা)।
আলোচক আল্লামা তাওসিফ রেজা খান বলেন, হুব্বে রাসুল (দ.) তথা প্রিয় নবীর (দ.) প্রতি শর্তহীন ভালোবাসা ও আনুগত্য ছাড়া মুক্তি মিলবে না।
আল্লামা এহছান ইকবাল কাদেরী বলেন, সারা বিশ্বে আজ মুসলমানরা নির্যাতন নিপীড়নের শিকার। মুসলমানদেরকে শেকড়চ্যূত করতে ও ঈমানহারা করতে আন্তর্জাতিক ইসলাম বিদ্বেষী চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত।
ইসলামের দৃষ্টিতে শাহাদাত ও শহীদের মর্যাদা নিয়ে আলোচনা করেন আহলে সুন্নত ওয়াল জামাআতের প্রেসিডিয়াম সদস্য আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী, বর্তমান প্রেক্ষিতে আহলে সুন্নাত ওয়াল জামাআতের পরিচয় নিয়ে আলোচনা করেন অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রিজভি ও জমিয়তুল ফালাহর পেশ ইমাম মাওলানা হাফেজ আহমদুল হক।
মাহফিলে অতিথি ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক, পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মুহাম্মদ মহসিন চৌধুরী, জমিয়তুল ফালার প্রকল্প পরিচালক মুহাম্মদ তৌহিদুল আনোয়ার, ব্যারিস্টার আবু সাঈদ মুহাম্মদ কাশেম। কুরআন মজিদ থেকে তেলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী শাইখ আহমদ বিন ইউসুফ আল আযহারী। নাতে রাসুল (দ) পাঠ করেন শায়ের মাওলানা মুহাম্মদ জয়নুল আবেদীন। মাহফিল সঞ্চালনায় ছিলেন চবি অধ্যপক ড. আল্লামা মুহাম্মদ জাফর উল্লাহ। শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও সদস্যগণসহ বিশিষ্ট উলামায়ে কেরাম ও পদস্থ ব্যক্তিবর্গ মাহফিলে উপস্থিত ছিলেন।
আজ বুধবার মাহফিলের দ্বিতীয় দিনে দেশি-বিদেশি আলোচক ও প্রখ্যাত উলামায়ে কেরাম অতিথি ও আলোচক থাকবেন। উল্লেখ্য, ৬ষ্ঠ দিবস থেকে পর্দা সহকারে মহিলাদের বক্তব্য শোনার ব্যবস্থা থাকবে।-বিজ্ঞপ্তি

Share