পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের উদ্যোগে ৯ সেপ্টেম্বর ‘কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট কারিকুলাম ডিজাইন’ বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ার। বিভাগীয় প্রধান জুয়েল দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মূল আলোচক ছিলেন যুক্তরাষ্ট্রের ওহিও ইউনিভার্সিটির স্কুল অব মিডিয়া আর্টস এন্ড স্টাডিজ’এর প্রফেসর ইমেরিটাস ড. ডেভিড এইচ মোল্ড। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের কো-অর্ডিনেটর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্লাহ এবং ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ ইয়াসমিন খান।
উদ্বোধনী পর্বে বিভাগের পক্ষ থেকে প্রফেসর মোল্ড’কে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা স্মারক প্রদান করা হয়। কর্মশালায় জুয়েল দাশ ও বিভাগের প্রভাষক দিলরুবা আক্তার কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট কারিকুলাম ডিজাইনের উপর চারটি মডিউল উপস্থাপন করেন। মডিউলের উপর আলোচনা করেন প্রফেসর ডেভিড মোল্ড ও অধ্যাপক সহিদ উল্লাহ। এছাড়া স্টুডেন্ট সেশনে শিক্ষার্থীদের নানান জিজ্ঞাসারও উত্তর দেন প্রফেসর মোল্ড।
বিভাগের শিক্ষক প্রশান্ত কুমার শীল’এর সঞ্চালনায় দিনব্যাপী এই কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ ইউনুস, রেজিস্ট্রার ওবায়দুর রহমান, বিভাগের শিক্ষক সানাউল্লাহ হাসান, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।-বিজ্ঞপ্তি

Share