নীড়পাতা » প্রথম পাতা » বিএনপি সভাপতিসহ তিন নেতা ২দিন করে রিমান্ডে

আকবরশাহ থানার ওসিকে শো-কজ

বিএনপি সভাপতিসহ তিন নেতা ২দিন করে রিমান্ডে

আদালত প্রতিবেদক

গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের আদালতে হাজির না করায় আকবর শাহ থানার ওসিকে শোকজ করেছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহ্নাজ রহমান পরবর্তী কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দেয়ার নির্দেশ দেন। সেপ্টেম্বর আকবর শাহ থানা পুলিশ বিএনপি তিন নেতাকে গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির না করে সেপ্টেম্বর আদালতে হাজির করা হয়। বিষয়টি আদালতের নজরে আনেন অভিযুক্তপক্ষের আইনজীবী সাবেক মহানগর পিপি আবদুস সাত্তার।
এদিকে, নাশকতার মামলায় গ্রেপ্তার ওই তিন নেতার দিন করে রিমান্ডের অনুমতি দিয়েছেন একই আদালত। এরা হলেন, আকবরশাহ থানা বিএনপির সভাপতি সাবেক ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তার সেলিম (৬৫), মোহাম্মদ গোলাম কিবরিয়া গোলাপ (৩১) শহীদুল্লাহ ভুইয়া (৬৫) সেপ্টেম্বর নগরীর আকবরশাহ থানাধীন প্রশান্তি আবাসিক এলাকা থেকে এদের গ্রেপ্তার করে পুলিশ। অভিযুক্তরা নাশকতার পরিকল্পনা করছিল বলে এজাহারে উল্লেখ করা হয়।
অতিরিক্ত উপপুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী পূর্বকোণকে বলেন, তদন্তকারী কর্মকর্তা তিন অভিযুক্তের দিন করে রিমান্ডের আবেদন জানান। শুনানিশেষে আদালত প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে, অভিযুক্তপক্ষের আইনজীবী আবদুস সাত্তার বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারের ৪৮ ঘণ্টা অতিক্রম হওয়ার পর এদের আদালতে হাজির করা হয়। গতকাল রিমান্ড শুনানির সময় বিষয়টি আদালতের নজরে আনি। এরপর আদালত আকবর শাহ থানার ওসিকে শোকজ করেছেন। তিনি বলেন, এজাহারে দুইজন অভিযুক্তের বয়স দেখানো হয়েছে ৬৫ বছর। প্রকৃতপক্ষে দুইজনের বয়স সত্তরেরও বেশি। এসব বিষয় বিবেচনা করে আমরা রিমান্ডের বিরোধিতা করেছি। শুনানিশেষে আদালত প্রত্যেকের দিন করে রিমান্ড মঞ্জুর করেন

Share
  • 4
    Shares