পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা মমতা, ইপসা ও আইডিএফ এর আয়োজনে ১১ আগস্ট বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম শাখায় সকাল ১০টা হতে দিনব্যাপী বাংলাদেশ কিশোর-কিশোরী চট্টগ্রাম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে মমতার প্রধান নির্বাহী রফিক আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিম। সম্মানিত অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগিস সুলতানা, পিকেএসএফ’র উপ-মহাব্যবস্থাপক এ এইচ এম আবদুল কাইয়ুম, সাবেক অধ্যক্ষ মো. শহীদুল আমিন, ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান, আইডিএফ’র উপ-নির্বাহী পরিচালক মো. নিজাম উদ্দীন।
মো. আবদুল করিম বলেন, বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার জন্য আমাদের বর্তমান প্রজন্মকে কারিগরি ও জীবনমুখী শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে হবে। পিকেএসএফ তাই তৃণমূল পর্যায় হতে প্রতিশ্রুতিশীল কিশোর-কিশোরীদের মাঝে নেতৃত্ব ও আগামী দিনের সুন্দর বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে সারাদেশে কিশোর কিশোরী সম্মেলনের আয়োজন করছে।
ইতোপূর্বে চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলায় অনুষ্ঠিত উপজেলা সম্মেলনসমূহে মেধার ভিত্তিতে প্রতি উপজেলা হতে ১০ জন করে কিশোর-কিশোরী নির্বাচিত করা হয়েছিল। উক্ত ১৫০ জন নির্বাচিত কিশোর-কিশোরীকে নিয়ে চট্টগ্রাম জেলা সম্মেলনের সমাপনীতে বিভিন্ন পরীক্ষা ও কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে চট্টগ্রাম জেলা হতে শ্রেষ্ট ১৫ জন কিশোর-কিশোরী মনোনয়ন করা হয়। তারা আগামী সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিতব্য জাতীয় পর্যায়ের কিশোর-কিশোরী সম্মেলনে চট্টগ্রামের হয়ে প্রতিনিধিত্ব করবেন।-বিজ্ঞপ্তি

Share