নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে চলমান উন্নয়ন মেলায় দশ ধরনের তাৎক্ষণিক সেবা দিচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নগরীর জিমনেশিয়াম চত্ত্বরে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় বিআরটিএ এই স্টল উদ্বোধন করেন দৈনিক পূর্বকোণের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী। সময় উপস্থিত ছিলেন বিআরটিএ মোটরযান পরিদর্শক রামকৃষ্ণ পোদ্দার।
বিআরটিএ এই স্টল থেকে গ্রাহকেরা তাৎক্ষণিক যে দশ সেবা পাবেন সেগুলো হলোমোটরযানের রেজিস্ট্রেশন প্রদান, ড্রাইভিং স্মার্টকার্ড লাইসেন্স, মোটরযানের রুট পারমিট, মোটরযানের ফিটনেস সার্টিফিকেট, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স, মোটরযানের ট্যাক্স টোকেন ইস্যু নবায়ন, রেট্রোরিফ্লেক্টিভ নম্বার প্লেট, আরএফআইডি ট্যাগ ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট (ডিআরসি) প্রদান, ডেবিট কার্ডের মাধ্যমে মোটরযানের কর ফি আদায়, মোটরযানের মালিকানা পরিবর্তন, অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে মোটরযানের কর ফি আদায়।
মোটরযান পরিদর্শক রামকৃষ্ণ পোদ্দার জানান, মেলা উদ্বোধনীর প্রথমদিনে ড্রাইভিং স্মার্টকার্ড লাইসেন্সের জন্য বায়োমেট্রিক দিয়েছেন ২০জন। এছাড়া গাড়ি রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেছে ১২জন এবং শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স নিয়েছেন ১৫জন। তিনি আরো বলেন, গ্রাহকেরা মোটরযান সংক্রান্ত যাবতীয় তথ্যসহ সব ধরনের লাইসেন্স ইস্যু নবায়নের সুযোগ এই স্টল থেকেই। এছাড়া অনলাইন বেইজড মেশিনের মাধ্যমে যে কোন গ্রাহক তাদের মোটরযানের রেজিস্ট্রেশন স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্স স্মার্টকার্ড যাচাইয়ের সুযোগও পাবেন