নিজস্ব প্রতিবেদক

পুরানো সেই দিনের কথা ভুলবি কিরে হায়, সেই চোখের দেখা প্রাণের কথা সেই কি ভোলা যায় স্মৃতির ক্যানভাসে আজ তাঁরা খুঁজে ফিরবেন শৈশবকৈশোরের সেই পুরোনো দিনগুলো। খুঁজে ফিরবেন সেই দিনের সতীর্তদের নতুন পরিচয়ে। বহু প্রতীক্ষার, বহু আকাঙ্খার স্বপ্নে বোনা একটি দিন আজ।
আজ শুক্রবার একই দিনে নগরীর তিনটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের বর্ষপূতি এবং প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব উদ্্যাপনের আয়োজন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে : ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় নাসিরাবাদ সরকারি (বালক) উচ্চ বিদ্যালয়।
এই উৎসব আমেজ ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নগরজুড়ে। দেশবিদেশের নানা প্রান্ত থেকে প্রিয় প্রতিষ্ঠানের প্রিয়জনদের সান্নিধ্যের তাড়নায় এই নগরীতে ছুটে এসেছেন অনেকেই। বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান অঙ্গন এবং আশপাশ। আজ শোভাযাত্রা, উদ্বোধনী আয়োজনের মধ্য দিয়ে সূচনা ঘটবে বর্ষপূতি পুনর্মিলনী উৎসবের।
ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় : ‘চলো মাতি উল্লাসেস্লোগানে আজ আগামীকাল দুই দিনব্যাপী বিদ্যালয়ের ১১১ তম বর্ষপূর্তি প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ উদ্বোধনী দিনে সকাল নয়টায় জামালখান বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ্যালি বের করা হবে। সকাল ১০টায় স্কুল প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।
অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় : আজ থেকে দুই দিনব্যাপী বিদ্যালয়ের ৯০ বছরপূর্তি প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হবে দুপুর আড়াইটায় ্যালির মাধ্যমে। স্কুল প্রাঙ্গণ থেকে ডিসি হিল পর্যন্ত ্যালি উদ্বোধন করবেন সিটি মেয়র নাছির উদ্দীন।
নাসিরাবাদ সরকারি (বালক) উচ্চ বিদ্যালয় : ‘চলো যাই উৎসবে, ফিরে যাই শৈশবেস্লোগানে বিদ্যালয়ের দুদিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসব প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী উৎসবের প্রথম দিনের কর্মসূচিতে রয়েছে বিকাল ৩টায় ্যালি, আমন্ত্রিত অতিথি বরণ আলোচনা সভা। ্যালিটি বিদ্যালয় প্রাঙ্গণ থেকে নাসিরাবাদ সিডিএ এভিনিউ আপন নিবাস হয়ে জিইসি মোড় ঘুরে আবার বিদ্যালয়ে ফিরে আসবে। অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য . ইফতেখার উদ্দীন চৌধুরী, যুগ্ম শিক্ষা সচিব এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদউল হাসান প্রমুখ। রাতে ভোজ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে