নীড়পাতা » স্থানীয়-২ » বান্দরবানে অবৈধ পাহাড়কাটার স্থলে অভিযান, আটক ১

পূর্বকোণে রিপোর্টের জের

বান্দরবানে অবৈধ পাহাড়কাটার স্থলে অভিযান, আটক ১

নিজস্ব সংবাদদাতা বান্দরবান

বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটা বন্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল (বুধবার) সকালে শহরের সেগুন বাগিচা এলাকায় বেশ কয়েকটি স্থানে পাহাড় কাটার স্থলে অভিযান চালায় আদালত।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তারের নেতৃত্বে এই অভিযানে পাহাড় কাটায় জড়িত মো. সোলেমান (৩২) নামে একব্যক্তিকে আটক করা হয়। অভিযানের খবর পেয়ে জড়িত অন্যব্যক্তিরা আগেই পালিয়ে যায়। সেগুন বাগিচা এর আশেপাশে বিশাল এলাকাজুড়ে একটি চক্র পাহাড় কেটে জায়গা সমান করে ফেলেছে। এছাড়া সেখান থেকে পাহাড় কেটে মাটিও সরিয়ে নিয়েছে। ফলে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে পুরো এলাকা। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে সেখানে অভিযানে নামে।
ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার জানান, পাহাড় কাটার সাথে জড়িতদের অভিযুক্তদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। গতকাল (বুধবার) দৈনিক পূর্বকোণে শহরের সেগুন বাগিচা এলাকায় পাহাড় কাটা নিয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্টটি প্রকাশিত হওয়ার পর টনক নড়ে প্রশাসনের। পরে সেখানে অভিযান চালানো হয়। প্রতি বছর বর্ষা মৌসুমে পাহাড় ধসে প্রাণহানির ঘটনা ঘটে বান্দরবানে। গত বছর পাহাড় ধসে শিশুসহ জন নিহত হয়