নীড়পাতা » প্রথম পাতা » নৃবিজ্ঞানের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষে ১৯ মাস !

‘আমরা ভিসি স্যারের দৃষ্টি আকর্ষণ করছি’

নৃবিজ্ঞানের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষে ১৯ মাস !

নিজস্ব সংবাদদাতা চবি

দ্রুত পরীক্ষা নেওয়ার দাবিতে দ্বিতীয় দিনের মত আবারো মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষকদের নিজেদের মধ্যে ঝামেলা থাকতে পারে সেই ঝামেলার কারণে আমরা কেন ভুক্তভোগী হবো ? দীর্ঘ ১৯ মাস ধরে চতুর্থ বর্ষে পড়ে আছি। তারপরেও আমাদের পরীক্ষা নেওয়ার কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। কিন্তু আমাদের সাথে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা অনার্স শেষ করে ছয় মাস ধরে মাস্টার্সের ক্লাস করছে। অথচ আমরা এখনো অনার্স শেষ করতে পারিনি। তাছাড়া আমরা বিভিন্ন চাকুরির জন্য আবেদন ৩৮ তম বিসিএস অংশগ্রহণ করতে পারছি না।
চতুর্থ বর্ষে শিক্ষার্থী প্রমিজ চাকমার সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা আরো বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। যেখানে আমাদের চাকরি জন্য আবেদন করার কথা, সেখানে আমাদের চতুর্থ বর্ষের পরীক্ষাই শুরু হয়নি। আমরা পরীক্ষা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারের দৃষ্টি আকর্ষণ করছি। অবিলম্বে আমাদের পরীক্ষা নিয়ে আমাদের মুক্ত করেন।
মানববন্ধন থেকে পাঁচ জন শিক্ষার্থীর একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে দেখা করেন। এই সময় উপাচার্য শিক্ষার্থীদের দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়ার আশ্বাস দেন।
নাম প্রকাশ না করার শর্তে নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী বলেন, কর্মসূচির অংশ হিসাবে আজ (বৃহস্পতিবার) আবারো শান্তিপূর্ণভাবে মানববন্ধন করবো। ভিসি স্যার আমাদের আশ্বাস দিয়েছেন আগামী এক সপ্তাহের মধ্যে একটা ব্যবস্থা করবেন। এর মধ্যে কোনো সুরাহা না হলে আমরা আমরন অনশনে যাব।
এদিকে একই দাবিতে গত মঙ্গলবারও তারা বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করে