নীড়পাতা » প্রথম পাতা » চবি ছাত্রলীগের স্থগিত কমিটি এবার বিলুপ্ত

চবি ছাত্রলীগের স্থগিত কমিটি এবার বিলুপ্ত

নিজস্ব সংবাদদাতা চবি

দীর্ঘ সাত মাস ধরে স্থগিত থাকার পর অবশেষে বিলুপ্ত করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটি। গতকাল বুধবার দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে কমিটি বিলুপ্ত করা হলেও বিলুপ্তির কোনো কারণ প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।
তবে ধারণা করা হচ্ছে গতকাল বুধবার দুপুরে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জের ধরে শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হতে পারে।
কমিটি বিলুপ্তির ব্যাপারে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মশিউর রহমান শরীফ বলেন, নানা বিতর্কিত কারণে দীর্ঘদিন চবি ছাত্রলীগের কমিটি স্থগিত ছিল। ভেবেছিলাম এতে তারা সংশোধন হয়ে যাবে। কিন্তু তারা নিজেদের সংশোধন করতে পারেননি। ফলে আমরা কমিটি বিলুপ্ত করতে বাধ্য হয়েছি।
নতুন কমিটি কখন গঠন করা হবে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কমিটি বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটি গঠন করা এখন কোনো ব্যাপার না। আমরা অতি শীঘ্রই নতুন কমিটি দিয়ে দেবো। যারা নতুন কমিটিতে আসার জন্য আগ্রহী তাদের সর্ম্পকে আমরা তাদের জীবন বৃত্তান্ত নিয়েছি। কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মশিউর রহমান শরীফ কেন্দ্র থেকে চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক নেতা। এদিকে, ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি এইচএম ফজলে রাব্বী সুজনকে সাধারণ ¤পাদক করে কেন্দ্র থেকে দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৬ সালে সভাপতি সাধারণ ¤পাদককে অপরিবর্তিত রেখে ২৬১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় কমিটি। তবে বারবার নিজেদের মধ্যে সংঘর্ষে জরিয়ে পরায় কমিটি গঠনের পরে দুইবার স্থগিতাদেশ দেয় কেন্দ্রীয় কমিটি। সর্বশেষ এবছর মে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষের সংর্ষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ অনির্দিষ্টকালের জন্য শাখা ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে দিয়েছিল। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর মাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ