নীড়পাতা » অগোছালো » হাটহাজারী ওসিসহ ৩ পুলিশের বিরুদ্ধে আদালতে অভিযোগ

হাটহাজারী ওসিসহ ৩ পুলিশের বিরুদ্ধে আদালতে অভিযোগ

আদালত প্রতিবেদক

ক্ষমতার অপব্যবহার করে অর্থ আদায়ের অভিযোগে হাটহাজারী থানার ওসি ও দুই এসআইসহ তিন পুলিশের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছেন এক ব্যক্তি। গতকাল চট্টগ্রাম ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ সিরাউজউদ্দৌলা কুতুবীর আদালতে এ অভিযোগ দায়ের করা হয়। তবে, অভিযোগটি গতকাল মঙ্গলবার আমলে নেয়া হয়নি। অভিযোগের গ্রহণযোগ্যতা শুনানির জন্য আদালত ১৭ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেছেন।

হাটহাজারী থানার ওসি বেলাল মো. জাহাঙ্গীর উদ্দিন, এসআই খায়রুজ্জামান ও এসআই আবু বক্কর সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগটি দায়ের করেন স্থানীয় পশ্চিম শিকারপুরের জনৈক সজল আচার্য। ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ও দ-বিধির ১৬১ ধারায় অভিযোগটি দাখিল করা হয়েছে।
দুর্নীতি দমন কমিশন (দুদক) পিপি এডভোকেট কাজী সানোয়ার হোসেন লাভলু পূর্বকোণকে বলেন, আদালতে অভিযোগটি দাখিল করা হলে এর গ্রহণযোগ্যতা শুনানির জন্য আদালত ১৬ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন।
অভিযোগে বলা হয়, পশ্চিম শিকারপুরের সজল আচার্যের সাথে প্রতিবেশী মিলন আচার্যের জায়গা-জমির বিরোধ ছিল। বিরোধসূত্রে মিলন আচার্য দেওয়ানি আদালতে মামলা দায়ের করেন। আদালতের রায়ে সজল আচার্য জয়ী হন। এরপর আদালতের রায় অমান্য করে মিলন আচার্য বিরোধীয় জায়গায় গৃহনির্মাণ করার চেষ্টা চালান। এতে হাটহাজারী থানার কতিপয় পুলিশ মিলনের পক্ষ নেন। ১০ সেপ্টেম্বর কয়েকজন পুলিশ সজল আচার্যের কাছে ১ লাখ টাকা দাবি করেন। এরপর ১৬ সেপ্টেম্বর সজলকে দুই এসআই হাটহাজারী থানায় ডেকে নেন। এসময় তার কাছ থেকে ওসির জন্য ৩০ হাজার ও দুই এসআই ২০ হাজার টাকা অর্থ আদায় করেন অভিযোগে বলা হয়।